কাজল গেল ধুয়ে
- জাবেদ মোঃ নূর ১৯-০৫-২০২৪

সাগরের জল চোখের মাঝে এসে
বাঁধলো বাসা শেষে
পায়নি তো স্থলের দেখা আর
জলে স্থলে তোমার কারবার।

দিনের আলোয় চাঁদকে ঘরে আনি
পাড়াপড়শী করছে কানাকানি
জোছনার সাথে হলো রোদের দেখা
ঢেউয়ের তালে গেলাম ভেসে একা।

চলতে গিয়ে জাগলো ভীষণ ভয়
রুক্ষরূপের সাথে হলো পরিচয়
যেদিকে তাকায় ধু ধু বালুচর
বালির বাঁধে বাঁধলে তুমি ঘর।

হাতের পরে হাতের ছোঁয়া
ঝাপসা চোখে মাথা নোয়া
একদিনেই বাজলো বিষের বাঁশী
ঘোর কাটালে, তুমিই সর্বনাশী।

কাছে ছিলে দূরে ও ছিলে নিশীথরাতে
মেঘগুলো সব কাঁদলো বুঝি ঘোরপ্রভাতে
হয়তো গেছো ছায়ার সাথে মেখে
একলা ঘরে কপাট খোলা রেখে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।